ঢাকা, রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

৭১ বছর বয়সে যে ইতিহাস গড়লেন নারী বডিবিল্ডার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৩, ২৭ জুন ২০২৪  

৭১ বছর বয়সে যে ইতিহাস গড়লেন নারী বডিবিল্ডার

৭১ বছর বয়সে যে ইতিহাস গড়লেন নারী বডিবিল্ডার

যুক্তরাষ্ট্রে সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়েছেন ৭১ বছর বয়সী এক নারী। গত সপ্তাহে মারিস্সা তেইজো নামে এ নারী ‘মিস টেক্সাস ইউএসএ’ প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রতিযোগিতাটির পরিচালক বলেছেন, এল পাসোর বাসিন্দা মারিস্সা তেইজো তাদের প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে বেশি বয়সী প্রতিযোগী হিসেবে রেকর্ড গড়েছেন।

মারিস্সা যখন দর্শকদের সামনে উপস্থিত হন করতালির মাধ্যমে তারা তাকে স্বাগত জানান।

মারিস্সা তেইজো বিবাহিত ছিলেন, তার সন্তান আছে এবং পূর্বে তার বিবাহ বিচ্ছেদও হয়েছে। কিন্তু তা সত্ত্বেও তিনি প্রতিযোগিতাটি অংশ নিতে পেরেছেন। কারণ গত বছরই এটির আয়োজকরা নিয়মে পরিবর্তন আনেন। আগে বিবাহিত অথবা ডিভোর্সী নারীরা প্রতিযোগিতাটিতে অংশ নিতে পারতেন না।

মারিস্সা ১৯৫২ সালে জন্ম নেন। তিনি উত্তরপশ্চিম টেক্সাসের ছোট শহর লাজবুদ্দির একটি খামারে বড় হন। তার বাবা মা মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রে এসেছিলেন। এরপর যুক্তরাষ্ট্রেই তিনিসহ চার ভাইবোনের জন্ম হয়। তিনি এবং তার ভাইবোন নিজেদের মধ্যে ইংরেজিতে কথা বলেন। অপরদিকে বাবা-মায়ের সঙ্গে স্প্যানিশ ভাষা ব্যবহার করতেন।

খামারে বড় হওয়ায় ছোটকাল থেকেই কঠিন পরিশ্রম করতেন এই নারী। তিনি জানিয়েছেন, তার বাবা খুব ভোরে তাদের ঘুম থেকে উঠিয়ে দিতেন এবং সারাদিন তারা কাজ করতেন।

বৃদ্ধ বয়সেও তিনি নিয়মিত দৌড়ান, ব্যায়াম করেন। এমনকি ৪০ বছর বয়স থেকে তিনি বডিবিল্ডিং প্রতিযোগিতাতেও অংশ নেয়া শুরু করেন।

সর্বশেষ
জনপ্রিয়