ঢাকা, শুক্রবার   ২৮ জুন ২০২৪ ||  আষাঢ় ১৪ ১৪৩১

সেমির টিকিট নিশ্চিত করতে ভারতের মুখোমুখি অস্ট্রেলিয়া

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৯, ২৪ জুন ২০২৪  

সেমির টিকিট নিশ্চিত করতে ভারতের মুখোমুখি অস্ট্রেলিয়া

সেমির টিকিট নিশ্চিত করতে ভারতের মুখোমুখি অস্ট্রেলিয়া

চলমান টি-২০ বিশ্বকাপে সঠিক কক্ষপথেই ছিল অস্ট্রেলিয়া। তবে এক হারেই সবকিছু যেন এলোমেলো হয়ে গেছে। সুপার এইটে আফগানিস্তানের কাছে হেরে সেমিফাইনালের স্বপ্নে বড় এক ধাক্কায় খেয়েছে অজিরা।  

এবারের আসরে শেষ চারে যেতে হলে সুপার এইটের গ্রুপ-১ এর শেষ ম্যাচে সোমবার রাতে ভারতের বিপক্ষে জিততেই হবে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের। আর মঙ্গলবার সকালে বাংলাদেশের বিপক্ষে হার কামনা করতে হবে আফগান পাঠানদের। 

এমন কঠিন সমীকরণের সামনে অজিরা কি পারবে সেন্ট লুসিয়ায় আহমেদাবাদের স্মৃতি ফেরাতে? সেটি করতে না পারলে যে বিদায়ের বিউগলই বাজতে পারে!  

সোমবার সেন্ট লুসিয়াতে ভারতের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টা। আর খেলা দেখাবে নাগরিক টিভি। 

সবশেষ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উড়তে থাকা ভারতকে দুঃখের নীল রঙে রাঙিয়ে হলুদ উৎসব করেছিল অজিরা। প্যাট কামিন্স-মিচেল মার্শদের জন্য এখন সুপার এইটেই ‘অলিখিত ফাইনাল’ হয়ে ওঠা ম্যাচটি জিতে কি সেই প্রতিশোধ নিতে চাইবেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা?  

সেই শোধ তুলতে পারলে বরং লাভ ভারতেরই। অজিদের বিদায় মানে ১৩ বছর পর আইসিসির কোনো বিশ্বকাপ জয়ের পথে একটু হলেও পথের কাঁটা সরে যাবে তাদের। ওসব অবশ্য ভবিষ্যতের কথা। আগে অস্ট্রেলিয়া সেমিফাইনালে তো উঠুক। আফগানদের বিপক্ষে হারের পর এখন সব মনোযোগ সেদিকে মার্শের।  

আফগানদের কাছে হেরেই অজি অধিনায়ক ভারতকে হুমকি দিয়ে রাখেন, ‘আমাদের শুধু জিততে হবে এবং এটা করার জন্য এর চেয়ে ভালো দল আর নেই। আমরা দ্রুত ঘুরে দাঁড়াব।’ 

শেষ চারে যেতে সেই ভালোটাই ভারতের বিপক্ষে বের করতে হবে অজিদের। গত ওয়ানডে বিশ্বকাপের পরপরই দুই দল পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলেছিল। সেবার শিরোপা নিয়ে অর্ধেক ঘরে ফেরা অজি দলের বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতে ক্ষতে মলম লাগিয়েছিল ভারত। কিন্তু এবার যে পরিস্থিতি পুরোপুরি ভিন্ন। অজিদেরও বিদায়ের পথটা প্রশস্ত করতে সম্ভাব্য সবকিছুই করতে পারে ভারত।  

কিন্তু এই ম্যাচে হারলেও মার্শরা একেবারে বিদায় নেবেন না। তখন তারা সেন্ট ভিনসেন্টে তাকিয়ে থাকবে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের দিকে। তবে সব সমীকরণ উল্টে যেতে পারে আজ যদি সেন্ট লুসিয়ায় বৃষ্টি নামে। ভারত-অস্ট্রেলিয়ার ‘হাইভোল্টেজ’ ম্যাচটিতে চোখ রাঙাচ্ছে বৃষ্টি।  

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো আজ দুই দলের ম্যাচ প্রিভিউতে জানিয়েছে, ম্যাচটিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেন্ট লুসিয়ার আবহাওয়ার পূর্বাভাস খুব বেশি উৎসাহজনক নয়। ম্যাচটি পরিত্যক্ত হলে লাভ ভারতের, ক্ষতি অস্ট্রেলিয়ার।  

ক্রিকইনফো আরও জানিয়েছে, সেন্ট লুসিয়ায় বৃষ্টির ভালো সম্ভাবনা আছে। যদিও আজ সকাল পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে এবং সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে আবহাওয়া মোটামুটি পরিষ্কার হয়ে যাবে। 

সর্বশেষ
জনপ্রিয়