ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ১০ ১৪৩১

সাকিবের প্রশংসা করে যা লিখলেন মুশফিক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৫, ১৪ জুন ২০২৪  

সাকিবের প্রশংসা করে যা লিখলেন মুশফিক

সাকিবের প্রশংসা করে যা লিখলেন মুশফিক

বিপিএলের সর্বশেষ আসর থেকেই ব্যাট হাতে অফ ফর্মে সাকিব আল হাসান। চলমান টি-২০ বিশ্বকাপের প্রথম দুই ম্যাচেও রান করতে পারেননি তিনি। প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ৮, পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আউট হন মাত্র ৩ রানে।ব্যাটে না পারলেও ভক্তরা আশা করছিলেন, বোলিং করে অন্তত পুষিয়ে দিতে পারবেন সাকিব। সেটিও হয়নি। বোলিংয়ের ধারও দেখাতে পারেননি তিনি। দুই ম্যাচেই মার খেয়েছেন। প্রথম ম্যাচে ৩ ওভার করলেও পরের ম্যাচে করেছেন মাত্র ১ ওভার। পাননি কোনো উইকেট।

দুই ম্যাচ খারাপ করার কারণে অনেকেই বলেছেন, সাকিবের অবসর নেয়া উচিত। তাকে বাদ দেওয়া উচিত এক ম্যাচের জন্য। সাকিবকে এক ম্যাচের জন্য বিশ্রাম দিতে বলেছিলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসানও।

এসব সমালোচনার জবাব বৃহস্পতিবার এক ম্যাচেই দিয়েছেন সাকিব। ৪৬ বলে হার না মানা ৬৪ রানের ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটার। তার দুর্দান্ত ইনিংসের উপর ভর করে বাংলাদেশ একটি চ্যালেঞ্জিং পুঁজিও পেয়ে যায়। শেষ পর্যন্ত মেলে ২৫ রানের জয়।

গত কয়েকদিনে সতীর্থ সাকিবের যে সমালোচনা মুশফিক দেখেছেন, তাতে হয়তো কেবল জবাব দেওয়ার সুযোগ খুঁজছিলেন ‘মিস্টার ডিপেন্ডেবল’। আজ সুযোগ পেয়েই তিনি জানিয়ে দিলেন, সাকিবের মতো চ্যাম্পিয়ন ক্রিকেটারদের কখনো ছোট করে দেখা উচিত নয়।

সাকিবের ফিফটি হাঁকানোর পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে একটি পোস্ট করেন মুশফিক। সেখানে তিনি লেখেন, ‘কখনোই একজন চ্যাম্পিয়নকে তুচ্ছতাচ্ছিল্য করবেন না। সাকিব, দারুণ খেলেছো। দুর্দান্ত জয়ের জন্য বাংলাদেশকে অভিনন্দন। আলহামদুলিল্লাহ।’

সর্বশেষ
জনপ্রিয়