ঢাকা, রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

শেষ আটে মেসিদের প্রতিপক্ষ কারা?

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৮, ২৭ জুন ২০২৪  

শেষ আটে মেসিদের প্রতিপক্ষ কারা?

শেষ আটে মেসিদের প্রতিপক্ষ কারা?

কানাডা এবং চিলিকে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। শিরোপা ধরে রাখার মিশনের শেষ আটে কারা হতে পারে মেসি-ডি মারিয়াদের বাধা? এ নিয়ে বিশ্বে ছড়িয়ে-ছিটিয়ে থাকা আর্জেন্টাইনদের ভক্তদের আগ্রহের কমতি নেই।কোপা আমেরিকার সূচি বলছে, ৪৮তম আসরের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা সম্ভবত প্রতিপক্ষ হতে পারে ইকুয়েডর অথবা মেক্সিকো।

মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত কোপা আমেরিকায় প্রথম দল হিসেবে শেষ আটে জায়গা নিশ্চিত করে আর্জেন্টিনা। আসরের উদ্বোধনী ম্যাচে জুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্টিনেজের গোলে কানাডাকে ২-০ ব্যবধানে হারায় বর্তমান চ্যাম্পিয়নরা।

গত শুক্রবার (২১ জুন) সে ম্যাচে নিজে গোল না পেলেও লা আলবিসেলেস্তাদের দুই গোলে অবদান ছিল লিওনেল মেসির। তবে অন্তত তিন গোলের সহজ সুযোগ নষ্ট করেন আর্জেন্টাইন অধিনায়ক।

দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখে আর্জেন্টিনা। নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে চিলিকে ১-০ গোলে হারায় লিওনেল স্কালোনির দল। এ ম্যাচেও গোল পাননি মেসি। ম্যাচের ৮৮ মিনিটে লাউতারো মার্তিনেজের গোলে জয় নিশ্চিত হয় বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের।

তবে এ ম্যাচে ইনজুরিতে পড়েন আর্জেন্টাইন অধিনায়ক। আর্জেন্টাইন গণমাধ্যমের দাবি গুরুতর না হলেও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে তাকে বিশ্রাম দিতে পারেন লিওনেল স্কালোনি।

আর্জেন্টিনার সব পরিকল্পনা শেষ আটের লড়াইকে ঘিরে। কোপার সূচি অনুযায়ী বি-গ্রুপের দলগুলোর বিপক্ষে আর্জেন্টিনাকে লড়তে হবে কোয়ার্টার ফাইনালে। এ-গ্রুপের চ্যাম্পিয়ন খেলবে বি-গ্রুপের রানার্স আপের সঙ্গে। আর বি-গ্রুপের চ্যাম্পিয়ন খেলবে এ-গ্রুপের রানার্স আপের বিপক্ষে।

বি-গ্রুপে খেলছে ইকুয়েডর, ভেনেজুয়েলা, মেক্সিকো ও জ্যামাইকা। মেসিদের মতো টানা দুই ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ভেনেজুয়েলা। ৬ পয়েন্ট নিয়ে বি-গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে তারা।

এতে এ এবং বি-গ্রুপের চ্যাম্পিয়ন হতে যাচ্ছে যথাক্রমে আর্জেন্টিনা ও ভেনেজুয়েলা। আর বি-গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনালে ওঠার দৌড়ে আছে ইকুয়েডর এবং মেক্সিকো। গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুদল।

জয়ী দল খেলবে শেষ আটে। সেখানে তাদের জন্য অপেক্ষা করবে আর্জেন্টিনা। কারণ এ-গ্রুপের সেরা হওয়ার পথে মেসিরা। আর গ্রুপ-এ থেকে রানার্স আপ হওয়ার দৌড়ে আছে চিলি ও কানাডা। দুদলই হেরেছে আর্জেন্টিনার কাছে। পেরুর বিপক্ষে চিলি গোলশূন্য ড্র করলেও জিতেছে কানাডা।

আগামী ৩০ জুন সকাল ৬টায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ পেরু।

সর্বশেষ
জনপ্রিয়