ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

মেক্সিকোর বিদায়, কোয়ার্টারে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৬, ১ জুলাই ২০২৪  

মেক্সিকোর বিদায়, কোয়ার্টারে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর

মেক্সিকোর বিদায়, কোয়ার্টারে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর

কোয়ার্টার ফাইনালে জেতে হলে আজকের ম্যাচে জিততেই হতো মেক্সিকোকে। কিন্তু শেষ পর্যন্ত ইকুয়েডরকে হারাতে পারলো না তারা। গোলশূন্য ড্র-তে ম্যাচ শেষ করেছে দুই দল। এতে মেক্সিকোর কাছ থেকে এক পয়েন্ট আদায় করে মোট ৪ পয়েন্ট নিয়ে বি-গ্রুপের রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালে চলে গেছে ইকুয়েডর। অপরদিকে সমান ৪ পয়েন্ট থাকলেও গোলব্যবধানে পিছিয়ে থাকার কারণে বিদায় নিতে হয়েছে মেক্সিকোকে।কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে ইকুয়েডর। স্বভাবতই বলা যায় ইকুয়েডরের পরের যাত্রাটা কঠিনই হতে চলছে। আর গ্রুপ-চ্যাম্পিয়ন ভেনিজুয়েলা মুখোমুখি হবে কানাডার।

ইকুয়েডরের বিপক্ষে এখন পর্যন্ত ৩৯টি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। যেখানে জয় রয়েছে ২৪টি ম্যাচে এবং হেরেছে মাত্র ৫টি ম্যচে। সর্বশেষ, ২০১৫ সালে ২-০ ব্যবধানে হেরেছিল আর্জেন্টিনা তাদের বিপক্ষে।

অ্যারিজেনার স্টেট ফার্ম স্টেডিয়ামে আজ বল দখলে এগিয়ে ছিল মেক্সিকোই। ম্যাচের প্রায় ৬০ শতাংশ দখল নিজেদের কাছে রেখেছিল উত্তর আমেরিকার দেশটি। গোল প্রচেষ্টায়ও এগিয়ে ছিল তারা। তবে শেষ পর্যন্ত আর জাল খুঁজে বের করতে পারেনি।মেক্সিকোর মুহুর্মুহু আক্রমণ রুখে দিয়েছে ইকুয়েডরের ডিফেন্ডাররা। ম্যাচের ৯৮ মিনিটে একটি পেনাল্টি পেয়েছিল মেক্সিকো। কিন্তু ভিএআর চেক করে সেই ফাউল না হওয়ার সিদ্ধান্ত দেন রেফারি। ফলে পেনাল্টি বাতিল হয়ে যায়।এর ১ মিনিট পর আরও একটি আক্রমণ করে মেক্সিকো। গুইলারমো মার্টিনেজের বাঁপায়ের শট রুখে দেন ইকুয়েডরের ডিফেন্ডাররা। শেষমেশ গোলশূন্য ড্র করে আসর থেকে বিদায় নিতে হয় মেক্সিকোকে।

সর্বশেষ
জনপ্রিয়