ঢাকা, সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

জুনাইদ আহমেদ পলক

মানসিক স্বাস্থ্য সুরক্ষায় যৌথভাবে কাজ করতে হবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৬, ৫ জুলাই ২০২৪  

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

ভবিষ্যৎ প্রজন্মের মানসিক স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে যৌথভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, দেশে স্মার্ট তরুণ প্রজন্ম ও সমাজ ব্যবস্থা গড়ে তুলতে আমাদের সন্তানদের মানসিক স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে হবে। সেই লক্ষ্য বাস্তবায়নে সরকার, বেসরকারি খাত, একাডেমিয়া এবং গণমাধ্যমকে অংশীদারত্বের ভিত্তিতে একসঙ্গে কাজ করতে হবে।

গতকাল রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে এক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), ইউএনডিপি বাংলাদেশ এবং ‘মনের বন্ধু’র যৌথ উদ্যোগে ‘আইসিটি অ্যান্ড মেন্টাল হেলথ’ শিরোনামে এ আলোচনা সভা হয়।

বিসিসির নির্বাহী পরিচালক রণজিৎ কুমারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সচিব সামসুল আরেফিন, বিশ্বব্যাংকের সিনিয়র স্বাস্থ্য বিশেষজ্ঞ ড. বুশরা বিনতে আলম, ইউএনডিপির সিনিয়র গভর্নেন্স স্পেশালিস্ট শিলা তাসনিম হক, মনের বন্ধুর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা তাওহিদা শিরোপা।

কক্সবাজারে নারীদের ল্যাপটপ দেওয়ার প্রতিশ্রুতি: ‘হার পাওয়ার প্রকল্প: প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন (১ম সংশোধিত)’ প্রকল্পের আওতায় কক্সবাজারে নারী প্রশিক্ষণার্থীদের এক সপ্তাহ পর ল্যাপটপ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গতকাল হার পাওয়ার প্রকল্পের আওতায় কক্সবাজারে নারী প্রশিক্ষণার্থীদের চলমান প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শনকালে এ আশ্বাস দেন তিনি।

সর্বশেষ
জনপ্রিয়