ঢাকা, শুক্রবার   ২৮ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

প্রধানমন্ত্রীর সঙ্গে সিআইআই’র নির্বাহী কর্মকর্তাদের সাক্ষাৎ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩২, ২২ জুন ২০২৪  

প্রধানমন্ত্রীর সঙ্গে সিআইআই’র নির্বাহী কর্মকর্তাদের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে সিআইআই’র নির্বাহী কর্মকর্তাদের সাক্ষাৎ

ভারতের নয়াদিল্লি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির (সিআইআই) প্রধান নির্বাহী কর্মকর্তারা।  

শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর আবাসস্থলে এ সাক্ষাৎ হয়। এর আগে একই স্থানে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

দুই দি‌নের রাষ্ট্রীয় সফ‌রে শুক্রবার দুপুরে নয়াদি‌ল্লি‌তে গেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। দি‌ল্লি বিমানবন্দ‌রে তাকে স্বাগত জানিয়েছেন ভারতের পররাষ্ট্র ও পরিবেশবিষয়ক প্রতিমন্ত্রী কীর্তিবর্ধন সিং।  

চল‌তি মা‌সের শুরুর দি‌কে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগদানের পর ফের দি‌ল্লি‌তে গে‌লেন প্রধানমন্ত্রী। ভারত নতুন সরকার গঠনের পর দেশ‌টি‌তে এটিই প্রথম কোনো বিদেশি প্রধানমন্ত্রীর দ্বিপক্ষীয় সফর। 

আগামীকাল শনিবার প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানাবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরে মোদির সঙ্গে একান্ত বৈঠক করবেন শেখ হাসিনা। এর পর হায়দ্রাবাদ হাউসে যাবেন শেখ হাসিনা। এ সময় উভয় দেশের প্রধানমন্ত্রী সমঝোতা স্মারক ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করবেন। এরপর দুই প্রধানমন্ত্রী যৌথ বিবৃতি দেবেন।    শনিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সচিবালয়ে ভারতের উপরাষ্ট্রপতি জগদীপ ধনখেড়ের সঙ্গে সাক্ষাৎ করবেন। এর পর শেখ হাসিনা রাষ্ট্রপতি ভবনে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাৎ করবেন। সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে নয়াদিল্লি ত্যাগ করবেন। রাত ৯টায় তিনি ঢাকায় অবতরণ করবেন বলে আশা করা হচ্ছে। এর আগে ২০২১ সালের সেপ্টেম্বরে শেখ হাসিনা দিল্লিতে শেষ দ্বিপক্ষীয় সফর করেন। 

সর্বশেষ
জনপ্রিয়