ঢাকা, রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

পেনশন কর্তৃপক্ষের সঙ্গে ৭ ব্যাংকের সমঝোতা স্বাক্ষর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৩১, ৩ জুলাই ২০২৪  

পেনশন কর্তৃপক্ষের সঙ্গে ৭ ব্যাংকের সমঝোতা স্বাক্ষর

পেনশন কর্তৃপক্ষের সঙ্গে ৭ ব্যাংকের সমঝোতা স্বাক্ষর

সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাস্তবায়নে আরো গতিশীলতা আনার লক্ষ্যে অর্থ বিভাগের সম্মেলন কক্ষে ৭টি ব্যাংকের সঙ্গে  জাতীয় পেনশন কর্তৃপক্ষের সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।বুধবার এ স্বাক্ষর অনুষ্ঠান আয়োজন করা হয়। সমঝোতা স্মারকে স্বাক্ষর করা ৭টি ব্যাংক হলো- বাংলাদেশ কৃষি ব্যাংক, জনতা ব্যাংক পিএলসি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, প্রাইম ব্যাংক পিএলসি, ডাচ বাংলা ব্যাংক পিএলসি, ইস্টার্ন ব্যাংক পিএলসি ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অর্থসচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার। আরো উপস্থিত ছিলেন- ৭টি ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইওসহ অর্থ বিভাগের অতিরিক্ত সচিব, পেনশন কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সময় জাতীয় পেনশন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ব্যাংকগুলোর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে ৭টি ব্যাংক সর্বজনীন পেনশন স্কিমের বিভিন্ন স্কিমে জনগণকে নিবন্ধন কাজে সহায়তাসহ নিবন্ধনকারীর সাবস্ক্রিপশন গ্রহণ করবে। যেকোনো নিবন্ধনকারী এই ৭টি ব্যাংকের শাখাগুলোর কাউন্টারে সাবস্ক্রিপশন জমা দিতে পারবে।

এছাড়া ব্যাংকগুলোর গ্রাহকদের সর্বজনীন পেনশন স্কিমে নিবন্ধনের জন্য শাখা ব্যবস্থাপকরা সহায়তা দেবেন। এসব ব্যাংকের নির্ধারিত অ্যাপ ব্যবহার করেও গ্রাহকরা রেজিস্ট্রেশন ও অনলাইনে পেমেন্ট করতে পারবেন। উল্লিখিত ব্যাংকগুলোর বিভিন্ন শাখা জাতীয় পেনশন কর্তৃপক্ষের ফ্রন্ট অফিস হিসেবে কাজ করবে। সর্বজনীন পেনশন স্কিমে সাবস্ক্রিপশন প্রদান আরো সহজতর করার লক্ষ্যে এ কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়