ঢাকা, রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

নেত্রকোণার মদনে ভিক্ষুকদের পুনর্বাসনে উপজেলা প্রশাসনের সহায়তা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২৫, ২৭ জুন ২০২৪  

নেত্রকোণার মদনে ভিক্ষুকদের পুনর্বাসনে উপজেলা প্রশাসনের  সহায়তা

নেত্রকোণার মদনে ভিক্ষুকদের পুনর্বাসনে উপজেলা প্রশাসনের সহায়তা

ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসূচির আওতায় নেত্রকোনার মদনে ১২ জন ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের সহযোগিতায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে ১২ জন ভিক্ষুকের মাঝে বাচ্চাসহ ছাগল, মুদি দোকানের মালামাল, সবজি, লাকড়িসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।

এছাড়া সমাজ কল্যাণ হতে এককালীন ২০জনকে অনুদান, ১৫ জন হিজরা ও ১৫ জন মাতৃকেন্দ্র সম্পাদিকাদের প্রশিক্ষণ সার্টিফিকেট প্রদান, ৮ জন ক্যান্সার ও কিডনী রোগীদের ৪ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক শাহেদ পারভেজ। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ আলম মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কদ্দুছ, সাধারন সম্পাদক আব্দুল হান্নান তালুকদার শামীম, পৌর মেয়র সাইফুল ইসলাম সাইফ প্রমূখ।

এছাড়া দুস্থদের মাঝে টিন, সেলাই মেশিন ও বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মাঝে স্কুল বেগ বিতরণ করা হয়।

বক্তারা বলেন, সরকারের ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির আওতায় তারা ভিক্ষাবৃত্তি ছেড়ে যে কাজ করতে ইচ্ছুক সে মোতাবেক তাদের মুদি দোকানের সামগ্রীসহ অন্যান্য মালামাল কিনে দেওয়া হয়েছে। ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উদ্যোগ গ্রহণ করেছেন।

উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুর রহমানের সঞ্চালনায় উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, গণ্যমান্য ব্যক্তিবর্গ, গণমাধ্যমকর্মীদের সাথে সার্বজনীন পেনশন স্কীম নিয়ে মত বিনিময় করেন জেলা প্রশাসক শাহেদ পারভেজ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়