ঢাকা, মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

নেত্রকোণার কেন্দুয়ায় এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী ৩,২৭৬ জন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:৩৩, ২৯ জুন ২০২৪  

নেত্রকোণার কেন্দুয়ায় এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী ৩,২৭৬ জন

নেত্রকোণার কেন্দুয়ায় এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী ৩,২৭৬ জন

সারাদেশের ন্যায় ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় এইচএসসি ও সমমানের পরীক্ষা রোববার (৩০ জুন) শুরু হবে। এতে অংশ নিচ্ছে ৭ কলেজ, ৫ মাদ্রাসা ও ১০ কারিগরি কলেজের ৩২৭৬ জন পরীক্ষার্থী। মোট ৫টি কেন্দ্রের ৭টি ভেন্যুতে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩০ জুন থেকে শুরু হওয়া লিখিত পরীক্ষা চলবে ১১ আগষ্ট  পর্যন্ত। ব্যবহারিক পরীক্ষা শুরু হবে ১২ আগষ্ট  এবং ২১  আগষ্টের মধ্যে অবশ্যই  সম্পন্ন  করতে হবে।

শিক্ষাবোর্ড সমন্বয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক পরীক্ষার সময় কাল ৩ ঘন্টা।যা সকালের পরীক্ষা সকাল ১০ টা থেকে দুপুর ১টা এবং বিকেলের পরীক্ষা দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

এ বছর সব বিষয়ের পূর্ণ নম্বরের পরীক্ষা হবে।তবে তা হবে বোর্ড কর্তৃক সংশোধিত সিলেবাসে।তাছাড়া সৃজনশীল ও নৈর্ব্যক্তিক( এমসিকিউ) প্রশ্ন থাকবে আগের মতই।

কেন্দ্র ও ভেন্যু ভিত্তিক পরীক্ষার্থী হল কেন্দুয়া সরকারি কলেজে ২৫৭ জন,সায়মা শাহজাহান একাডেমিতে ৮৯০ জন,,সান্দিকোনা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১৬৫ জন,সান্দিকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভেন্যুতে  ১৯২  জন,, ভরাপাড়া কামিল মাদ্রাসা কেন্দ্রে আলিম পরীক্ষার্থী ১৮৩  জন,  কেন্দুয়া সরকারি কলেজ কেন্দ্রের সাবেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যুতে  কারিগরি পরীক্ষার্থী ৬৯৪  জন,অরিয়েন্ট বিএম ও কারিগরি কলেজ কেন্দ্রের বৈখেরহাটি এন কে উচ্চ বিদ্যালয় ভেন্যুতে  ৮৯৫  জন,,মোট ১৫৮৯ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল আলম জানান ৩০ জুন থেকে শুরু হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন এবং পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন করার লক্ষ্যে সকল প্রকার পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষার হলে প্রবেশ করতে হবে। 

কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমদাদুল হক তালুকদার জানান পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি থাকবে। পরীক্ষার সার্বিক নিরাপত্তার জন্য প্রতি কেন্দ্রে একজন করে টেগ অফিসার নিয়োগ দেয়া হয়েছে। পাশাপাশি  আইন শৃঙ্খলা বাহিনী ও ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়