ঢাকা, রোববার   ২৩ জুন ২০২৪ ||  আষাঢ় ১০ ১৪৩১

দেশ আক্রান্ত হলে প্রতিহত করব : সেনাপ্রধান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৪৭, ১৫ জুন ২০২৪  

দেশ আক্রান্ত হলে প্রতিহত করব : সেনাপ্রধান

দেশ আক্রান্ত হলে প্রতিহত করব : সেনাপ্রধান

দেশ বহিঃশত্রু দ্বারা আক্রান্ত হলে সেটা প্রতিহত করা হবে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘আমাদের দেশে যদি বহিঃশত্রু আক্রমণ করে, সেটা আমরা প্রতিহত করব। আমরা সেনাবাহিনী প্রস্তুত আছি, এর চেয়ে লেভেল (অবস্থা) অন্যদিকে গেলে সমুচিত ব্যবস্থা নেবো।’ সেনাপ্রধান আরও বলেন, ‘বর্ডার ভায়োলেশন (লঙ্ঘন) হচ্ছে, তার জন্য বর্ডার গার্ড, কোস্ট গার্ড আছে, তারা বিষয়টা তদারকি করছে।’

আজ শনিবার (১৫ জুন) দুপুরে শরীয়তপুরের জাজিরায় বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে শেখ রাসেল সেনানিবাসে একটি ব্রিগেড সিগন্যাল কোম্পানির পতাকা উত্তোলন শেষে সেনাপ্রধান সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সেখানে সাংবাদিকরা তাকে বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তে উত্তেজনা নিয়ে প্রশ্ন করলে তিনি এ সব মন্তব্য করেন।

সম্প্রতি বেশ কয়েক দফায় টেকনাফ থেকে সেন্টমার্টিন দ্বীপে আসা-যাওয়া করা ট্রলার লক্ষ্য করে মিয়ারমার সীমান্ত থেকে গুলি করা হয়েছে। এ প্রেক্ষাপটে সেন্টমার্টিনের সঙ্গে কয়েকদিন নৌ-চলাচল বন্ধ থাকে।

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনীর দায়িত্ব দেশের সার্বভৌমত্ব রক্ষা করা। সেই কাজে সেনাবাহিনী সম্পূর্ণ প্রস্তুত আছে।’

পতাকা উত্তোলন অনুষ্ঠানে সেনাপ্রধান তাঁর বক্তব্যে নতুন ইউনিটের সকল সদস্যদের অভিনন্দন জানান। এ সময় তিনি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বীর শহীদদের, যাদের আত্মত্যাগে দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। পরে সেনাপ্রধান শেখ রাসেল সেনানিবাস চত্বরে একটি চারা রোপণ করেন।

এ সময় লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম, শরীয়তপুরের জেলা প্রশাসক মোহাম্মদ নিজাম উদ্দিন আহমেদ, পুলিশ সুপার মাহবুবুল আলমসহ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়