ঢাকা, রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

দুইদিন ঢাকায়, বাকি কদিন সারাদেশে পরিদর্শন করবো : স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:১১, ৪ জুলাই ২০২৪  

দুইদিন ঢাকায়, বাকি কদিন সারাদেশে পরিদর্শন করবো : স্বাস্থ্যমন্ত্রী

দুইদিন ঢাকায়, বাকি কদিন সারাদেশে পরিদর্শন করবো : স্বাস্থ্যমন্ত্রী

সোমবার ও মঙ্গলবার ঢাকায় এবং বাকি দিনগুলো সারাদেশের চিকিৎসা ব্যবস্থা পরিদর্শন করবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।বৃহস্পতিবার মহাখালীতে আইসিডিডিআর,বি সাসাকাওয়া অডিটরিয়ামে আইসিডিডিআর,বি কর্তৃক আয়োজিত ‘বাংলাদেশে শিশুর প্রারম্ভিক বিকাশ কর্মসূচি’ শীর্ষক সেমিনারে এ কথা বলেন তিনি।

প্রাথমিক স্বাস্থ্যসেবার গুরুত্ব তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি প্রধানমন্ত্রীকে বলছিলাম- আমি শুধু সোমবার আর মঙ্গলবার ঢাকায় থাকবো আর বাকি কয়দিন সারাদেশের চিকিৎসাব্যবস্থা পরিদর্শন করবো। আমি যদি উপজেলা, জেলার কমিউনিটি ক্লিনিক ও হাসপাতালগুলোকে উন্নত করতে পারি, সেখানে যথাযথ চিকিৎসা হয়, তাহলে ঢাকা শহরে রোগীদের ভিড় হবে না। সাধারণ মানুষের যেন উপকার হয়, সেই লক্ষ্যে কাজ করতে হবে। আইসিডিডিআর,বি তার জ্বলন্ত প্রমাণ। তারা প্রশংসনীয়ভাবে গ্রামগঞ্জে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে।

মন্ত্রী আরো বলেন, শিশুদের বিকাশ, স্বাস্থ্যব্যবস্থাকে আরো সুন্দর করে আমরা যদি তাদের যথাযথভাবে গড়ে তুলতে পারি, তাহলে বাংলাদেশ এগিয়ে যাবে, আমরা এগিয়ে যাবো।

আইসিডিডিআর,বির প্রধান নির্বাহী পরিচালক ড. তাহমিদ আহমেদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

সর্বশেষ
জনপ্রিয়