ঢাকা, রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

দশ আসর পর ‘গোলশূন্য’ রোনালদো

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:১৯, ২৭ জুন ২০২৪  

দশ আসর পর ‘গোলশূন্য’ রোনালদো

দশ আসর পর ‘গোলশূন্য’ রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো মাঠে নামবেন আর গোল হবে না, এ যেন অবিশ্বাস্য ব্যাপার। ক্যারিয়ারে বিশ্বকাপ ও ইউরো মিলিয়ে গেল ১০ আসরের সবকটিতে গ্রুপ পর্বে অন্তত একটি হলেও গোল করেছেন রোনালদো। কিন্তু এবারের ইউরোতে থামলো সেই যাত্রা। গ্রুপ পর্বে কোনো গোল পাননি তিনি।

১০ আসর পর গোলশূন্য থেকে গ্রুপ পর্ব শেষ করলেন পর্তুগিজ যুবরাজ। চলমান ইউরো চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বে ৩টি ম্যাচ খেলেও গোলের দেখা পাননি রোনালদো। যদিও তার দল পর্তুগাল শেষ ষোলোর টিকিট কেটেছে। ভক্তদের আশা ছিল শেষ ম্যাচে জর্জিয়ার বিপক্ষে গোল পাবেন সময়ের সেরা ফুটবলার। তবে সেটা হলো না। 

জর্জিয়ার বিপক্ষে মাঠে নামার আগে পর্তুগালের তরুণ ফুটবলার ফ্রান্সিস্কো কনকেসাও বলেছেন, ‘আমরা ভালো ছন্দে রয়েছি। শেষ দু’টি ম্যাচ জিতে পরবর্তী পর্ব প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে। এ বার অপেক্ষা আমাদের কিংবদন্তির (রোনালদো) একটি গোলের। তা হলে পরবর্তী পর্বে আরও আত্মবিশ্বাসী হয়ে নামতে পারব।’

ক্যারিয়ারে সমান ৫টি করে ইউরো ও বিশ্বকাপ খেলেছেন রোনালদো। ২০০৪ ইউরো থেকে শুরু করে কাতার বিশ্বকাপের ২০২২ সালের আসর পর্যন্ত প্রতি আসরেই গ্রুপ পর্বে অন্তত একটি হলেও গোল পেয়েছেন পাঁচবারের বিশ্বসেরা ফুটবলার। তবে ব্যক্তিক্রম হলো এবার।

গোল না পেলেও জর্জিয়ার বিপক্ষে ম্যাচে একটি মাইলফলক ছুঁয়েছেন রোনালদো। প্রথম ইউরোপীয় খেলোয়াড় হিসেবে কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে ৫০টি ম্যাচ খেলার রেকর্ড ছুঁলেন। সব মিলিয়ে পর্তুগালের হয়ে মোট ২১০টি ম্যাচে নিজেকে জানান দিয়েছেন আল নাসর তারকা।নক আউটে স্লোভেনিয়াকে পেয়েছে পর্তুগাল। আশা করা হচ্ছে, এই ম্যাচে গোল করে দলকে কোয়ার্টার ফাইনালে তুলবেন রোনালদো। সেই সঙ্গে কাটাবেন গোল খরা।

সর্বশেষ
জনপ্রিয়