ঢাকা, সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

তারেকের এপিএস অপুসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন আগামী ২৮ জুলাই

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৭, ২৮ জুন ২০২৪  

তারেকের এপিএস অপুসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন আগামী ২৮ জুলাই

তারেকের এপিএস অপুসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন আগামী ২৮ জুলাই

মানিলন্ডারিং আইনে রাজধানীর মতিঝিল থানার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী (এপিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির তারিখ পিছিয়ে আগামী ২৮ জুলাই দিন ধার্য করেছেন আদালত।বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এ মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য ছিল। এদিন অপু অসুস্থ থাকায় কারাগার থেকে তাকে আদালতে উপস্থিত করা হয়নি। এজন্য অভিযোগ গঠন শুনানির তারিখ পিছিয়ে নতুন দিন ধার্য করেন সংশ্লিষ্ট আদালতের ভারপ্রাপ্ত বিচারক শেখ হাফিজুর রহমান।

মামলার অপর আসামিরা হলেন- হুন্ডি ব্যবসায়ী আতিকুর রহমান আতিক, নাফিজ ইউনাইটেড কর্পোরেশনের ম্যানেজার ও স্বত্ত্বাধিকারী মাহমুদুল হাসান ওরফে ফেরদৌস, তার ভাগ্নে এ. এম আলী হায়দার ওরফে নাফিজ, আমেনা এন্টারপ্রাইজ এন্ড সার্ভিসের ম্যানেজার জয়নাল আবেদীন ও কর্মচারী আলমগীর হোসেন ও ফায়েজুর রহমান।সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান বিষয়টি জানিয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ২০১৮ সালের ২৪ ডিসেম্বর মতিঝিলের সিটি সেন্টারের একটি অফিসে অভিযান চালিয়ে সেখানে লুকিয়ে রাখা বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করে। অভিযোগ ওঠে, তৎকালীন নির্বাচনকে প্রভাবিত করতে ঐ অর্থ মজুত করা হয়েছিল। এ ঘটনায় র‌্যাব-৩ এর নায়েব সুবেদার ইব্রাহিম হোসেন মতিঝিল থানায় মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করেন। মামলাটি তদন্ত করে ৭ জনকে অভিযুক্ত করে ২০২১ সালের ১৩ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইমের পরিদর্শক ইব্রাহিম হোসেন।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়