ঢাকা, সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

ট্রেনের সেলুন কোচে চট্টগ্রাম থেকে কক্সবাজার যাবেন স্পিকার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:৪১, ৫ জুলাই ২০২৪  

ট্রেনের সেলুন কোচে চট্টগ্রাম থেকে কক্সবাজার যাবেন স্পিকার

ট্রেনের সেলুন কোচে চট্টগ্রাম থেকে কক্সবাজার যাবেন স্পিকার

ট্রেনে করে চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার ইচ্ছাপোষণ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আগামী ১৯ জুলাই সকাল ৭টায় চট্টগ্রাম থেকেই ‘ঈদ স্পেশাল ট্রেন-৯’ এ তার এ যাত্রার কথা রয়েছে।চট্টগ্রাম রেলওয়ে সূত্রে জানা যায়, সংসদ প্রধানের এ যাত্রার জন্য প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে। ওইদিন ট্রেনে একটি বিশেষ সেলুন কোচ সংযোজন করা হবে।

স্পিকারের একান্ত সচিব (অতিরিক্ত সচিব) এম এ কামাল বিল্লাহ জানান, স্পিকার শিরীন শারমিন চৌধুরী নিজেই কক্সবাজারে ট্রেনে করে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। আগামী ১৮-২০ জুলাই চট্টগ্রাম-কক্সবাজার জেলা সফর করবেন তিনি। ১৮ জুলাই চট্টগ্রাম সফর করবেন। পরদিন চট্টগ্রাম থেকে কক্সবাজার যাবেন বিশেষ সেলুন কোচে করে। 

চট্টগ্রাম রেলের বিভাগীয় ব্যবস্থাপক সাইফুল ইসলাম চৌধুরী  বলেন, স্পিকার মহোদয় কক্সবাজার স্পেশাল করে যাবেন। সেজন্য বিশেষ সেলুন কোচ সংযোজন করা হয়েছে। তিনি ১৯ জুলাই সকাল ৭টায় চট্টগ্রাম স্টেশন থেকে রওনা দেবেন।

দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার পর্যন্ত ১০০ কিলোমিটার রেলপথ নির্মাণ প্রকল্প ২০১০ সালের ৬ জুলাই একনেকে অনুমোদন পায়। ১৮ হাজার ৩৪ কোটি ৪৮ লাখ টাকার এই প্রকল্পের কাজ শুরু হয় ২০১৮ সালে। মেয়াদ শেষ হওয়ার কথা ছিল ২০২২ সালের ৩০ জুন। পরে এক দফা বাড়িয়ে প্রকল্পের মেয়াদ করা হয় ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত। যদিও এর আগে প্রকল্পের কাজ মোটামুটি শেষ হয়ে যায়। গত বছরের ১১ নভেম্বর চট্টগ্রাম-কক্সবাজার রেলপথ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ১ ডিসেম্বর ২৩ তারিখ থেকে বাণিজ্যিকভাবে ঢাকা-কক্সবাজার ট্রেন চলাচল শুরু হয়।

সর্বশেষ
জনপ্রিয়