ঢাকা, শুক্রবার   ২৮ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

টালিউড সিনেমায় তারিন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:১৩, ২০ জুন ২০২৪  

টালিউড সিনেমায় তারিন

টালিউড সিনেমায় তারিন

টালিউডে পরিচালক হিসেবে প্রথম আত্মপ্রকাশ করেন ‘এটা আমাদের গল্প’ দিয়ে। অভিনেত্রী থেকে মানসি সিনহা হয়ে ওঠেন পরিচালক। মানসীর প্রথম সিনেমা দিয়েই টালিউডে পা রাখেন অভিনেত্রী তারিন জাহান।শোবিজে প্রায় চার দশক ধরে বিচরণ অভিনেত্রী তারিন জাহানের। ছোট পর্দায় দাপটের সঙ্গে অভিনয় করলেও বড় পর্দা থেকে অনেকটা দূরেই ছিলেন তিনি। তবে সম্প্রতি সেই দূরত্ব ঘুচিয়ে সিনেমায় অভিনয় করছেন তারিন।তারিন জাহানের টালিউডে পরিচালক হিসেবে অভিষেক হয়েছে বহু আগেই। এবার কি তাহলে নায়িকা চরিত্রে?

‘এটা আমাদের গল্প’ দিয়ে অভিনেত্রী থেকে মানসি সিনহা হয়ে ওঠেন পরিচালক তারিন। শোনা যাচ্ছে, মানসি সিনহার পরের ছবিতেও অভিনয় করতে চলেছেন তারিন। তবে চরিত্র নিয়ে এখনো কিছু জানা যায়নি।

গত বছর হৃদি হকের ‘১৯৭১: সেই সব দিন’ সিনেমায় দেখা গেছে তাকে। চলতি বছরের এপ্রিলে পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে মুক্তি পায় তারিন অভিনীত প্রথম টালিউড সিনেমা ‘এটা আমাদের গল্প’।

একই পরিচালকের ‘৫ নম্বর স্বপ্নময় লেন’ সিনেমায় অভিনয় করবেন তারিন। এতে আরও থাকবেন অপরাজিতা আঢ্য, খরাজ মুখোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী, অন্বেষা হাজরা প্রমুখ।

এটা আমাদের গল্প সিনেমার ৫০ দিন পূর্তি উদ্যাপন করতে গতকাল কলকাতার উদ্দেশে রওনা দিয়েছেন তারিন।

যাওয়ার সময় তারিন বলেন, ইতিমধ্যে প্রেক্ষাগৃহে ৫০ দিন পূর্ণ করেছে এটা আমাদের গল্প। গল্পনির্ভর একটি সিনেমার এমন অর্জনে আমরা সবাই আনন্দিত। ভালো সিনেমা হলে দর্শক এখনো প্রেক্ষাগৃহে যায়, এটাই তার প্রমাণ। সে উপলক্ষেই কলকাতায় যাওয়া।

তারিন আরো জানালেন টালিউডের পাশাপাশি বাংলাদেশেও একাধিক সিনেমা নিয়ে কথাবার্তা হচ্ছে তার। তারিন বলেন, ‘বাংলাদেশের দুজন নির্মাতার সঙ্গে সিনেমা নিয়ে কথা চলছে। এখনো ফাইনাল কিছু হয়নি। চিত্রনাট্য পড়ছি। কলকাতা থেকে ফিরে এসে তাদের সঙ্গে আবার বসা হবে।’

প্রথম সিনেমার মতো নিজের দ্বিতীয় সিনেমায়ও সম্পর্কের কথা বলবেন মানসী সিনহা। নির্মাতা জানান, এমন অনেক মানুষ আছে, পরিস্থিতির চাপে যারা একা থাকতে বাধ্য হন, তাদের নিয়েই এই সিনেমার গল্প। নামকরণ করা হয়েছে একটি বাড়ির ঠিকানা দিয়ে। সেই বাড়ির গল্প নিয়েই সিনেমা।

এটা আমাদের গল্প সিনেমায় তারিন অভিনয় করেছেন বাঙালি এক হিন্দু পরিবারের মেয়ের চরিত্রে, যার বিয়ে হয় কলকাতার এক বনেদি পরিবারে। নতুন সিনেমায় তার চরিত্রটি কেমন জানতে চাইলে তারিন বলেন, ‘গল্পটি নিয়ে আলাপ হয়েছে। প্রথম সিনেমার মতো এবারও সম্পর্কের ভেতরের গল্পগুলো দেখা যাবে। তবে এখনো আমার চরিত্র নিয়ে বিস্তারিত আলাপ হয়নি। এ ছাড়া এখনো যেহেতু চুক্তিবদ্ধ হইনি, তাই ধারণা দিতে চাচ্ছি না। কলকাতায় গিয়ে চুক্তিবদ্ধ হওয়ার পর জানাব।’

সর্বশেষ
জনপ্রিয়