ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ১০ ১৪৩১

ঈদের ছুটিতে ঘুরে আসুন টাঙ্গুয়ার হাওরে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৯, ১৪ জুন ২০২৪  

ঈদের ছুটিতে ঘুরে আসুন টাঙ্গুয়ার হাওরে

ঈদের ছুটিতে ঘুরে আসুন টাঙ্গুয়ার হাওরে

এবারের ঈদের ছুটিতে ঘুরে আসতে পারেন টাঙ্গুয়ার হাওরের গ্রীষ্মের রূপ দেখতে। ঢাকা থেকে ২৯৯ কিলোমিটার দূরে, সুনামগঞ্জ জেলার তাহেরপুরে। দেশের দ্বিতীয় বৃহত্তম মিঠা পানির জলাভূমি এই টাঙ্গুয়ার হাওর যা কি না স্থানীয় লোকজনের কাছে নয়কুড়ি কান্দার ছয়কুড়ি বিল নামেও পরিচিত।বর্ষা, শরৎ ও শীতে তো অনেক ঘুরে ফিরে দেখেছি এই হাওরের রূপ। চাইলে এবার গ্রীষ্মের হাওরের রূপ গিলতে বেড়িয়ে পড়তে পারেন ‘হারমনি অফ টাঙ্গুয়া হাউজবোট’ নিয়ে। টাঙ্গুয়ার হাওরের সেরা ফ্যামিলি হাউজ বোট এই হারমনি অফ টাঙ্গুয়া।

৭০ ফুট বাই ১২ ফুট (দৈর্ঘ্য ও প্রস্থ) ও ৬.১ ফিট (উচ্চতা) এই বোটে, ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি নিয়ে আড্ডা দিতে দিতে হাওরের রূপ উপভোগ করার জন্য আছে বিশাল লাউঞ্জ। ডোর লক সুবিধা সম্পন্ন ৪টি কেবিনের এই হাউজবোটটি ৮-১২ জনের টাঙ্গুয়ার হাওর ঘোরার জন্য সেরা একটি হাউজবোট।

একই সঙ্গে এই হাউজবোটে আছে হাই ও লো কমোডের দুটি ওয়াশরুম। আছে বেসিন, মিরর এর আলাদ সেটাপ। তাই যারা অন্য জনের সঙ্গে বোট শেয়ার না করে নিজেদের পরিবার ও বন্ধুদের ঘুরতে চান ও দেখতে চান টাঙ্গুয়ার রূপ, তারা চাইলে হাওরের সেরা ফ্যামিলি হাউজবোট হারমনি অফ টাঙ্গুয়ায় চড়ে ঘুরতে পারে।এই হাউজবোটে প্রায় ২৪ ঘণ্টাই বিদ্যুতের ব্যবস্থা আছে। ফলে পর্যাপ্ত লাইট, ফ্যান ও ইলেকট্রনিকস গ্যাজেট চার্জের ব্যবস্থা পেয়ে যাবেন বোটের ভেতরেই। বোটের ছাদে আছে ঘাস কার্পেট, রোদ-বৃষ্টির জন্য বড় ছাতা, হরেক রকমের ফুল ও পাতাবাহার গাছের টব।আরও আছে হাই বেঞ্চ, লো বেঞ্চ টেবিল, রঙিন ছাতা। ছাদে সবাই একসঙ্গে বসে আড্ডা দিতে দিতে উপভোগ করতে পারবেন হাওরের মনোরোম পরিবেশ। চাইলে টেবিলে বসে হাওরের দারুণ আবহাওয়ায় উপভোগ করতে পারেন দুপুরের খাবার!

যেমন সুন্দর হাউজবোট হারমনি অফ টাঙ্গুয়া, তেমনই অসাধারণ ও সুস্বাদু এই হাউজবোটে খাবারের স্বাদ। এই বোটের প্যাকেজে যা যা থাকছে- প্রিমিয়াম হাউজবোটে ২ দিন, ১ রাত থাকা; ৫ বেলা খাবার; ২টি হালকা নাশতা।

আরও থাকছে আনলিমিটেড চা; ফ্রুটস ও বিস্কুট; নিট ও ক্লিন পরিবেশ; লাইট, ফ্যান, ড্রেসিং মিরর, চেইঞ্জিং ফেসিলিটিস, মেয়েদের জন্য প্রাইভেসি এবং চার্জিং পয়েন্ট; ২ টি কমন ওয়াশরুম (হাই-লো কমোড); বিদ্যুৎ ও জেনারেটর সার্ভিস।

একই সঙ্গে থাকবে শিমুল বাগান এন্ট্রি ফি, লাইফ জ্যাকেট, দক্ষ বাবুর্চির সহায়তায় ট্রেডিশনাল ফ্রেশ খাবার; অভিজ্ঞ ট্যুর গাইড ও রুম সার্ভিসের ব্যবস্থা।

২ দিন ১ রাতের সুনামগঞ্জ-টাঙুয়ার হাওর-সুনামগঞ্জ ট্রিপে দেখতে পাবেন- টাঙ্গুয়ার হাওড়, করচার হাওর, মাটিয়ান হাওর, ওয়াচ টাওয়ার, শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক), বারিক্কা টিলা, জাদুকাটা নদী ও শিমুল বাগানসহ পরিচিত সব টুরিস্ট স্পট।আসছে হাওর সিজনের জন্য আবারও নতুন রূপে সেজে উঠছে হারমনি অফ টাঙ্গুয়া। তাই সময় পেলেই আসছে সিজনে বেরিয়ে পড়ুন টাঙ্গুয়ার হাওরের রূপ গিলতে। প্রিমিয়াম ফ্যামিলি হাউজবোট হারমনি অফ টাঙ্গুয়ায়। হারমনি অফ টাঙ্গুয়া তে ঘুরতে যেতে ট্রিপ বুকিংয়ের জন্য কল করতে পারেন ০১৭৩১৪৭০১১১ এই নাম্বারে।

সর্বশেষ
জনপ্রিয়