ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ১০ ১৪৩১

‘ইউরোর চ্যাম্পিয়ন হবে পর্তুগাল’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৪, ১৫ জুন ২০২৪  

‘ইউরোর চ্যাম্পিয়ন হবে পর্তুগাল’

‘ইউরোর চ্যাম্পিয়ন হবে পর্তুগাল’

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে শুক্রবার রাতে পর্দা উঠছে উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের। টুর্নামেন্টের ১৭তম আসরের আয়োজক জার্মানি। ২৪ দল নিয়ে শুরু হওয়া এই টুর্নামেন্ট চলবে ১৫ জুলাই পর্যন্ত।

এবারের আসরে প্রথম রাউন্ডে ছয়টি গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। এরপর একে একে অনুষ্ঠিত হবে শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল। মাসব্যাপী আসরে অনুষ্ঠিত হবে মোট ৫১টি ম্যাচ। খেলা গড়াবে ১০টি ভেন্যুতে।

বরাবরের মতো এবারও ইউরোর শিরোপা জয়ের দৌড়ে ফেভারিটের তালিকায় আছে এই দুই দল। তাদের সঙ্গে লড়াইয়ে থাকবে স্বাগতিক জার্মানি, ফ্রান্স, পর্তুগাল ও স্পেনের মতো দলগুলো।

ব্রুনো ফের্নান্দেস, বের্নার্দো সিলভা, জোয়াও ফেলিক্স, ভিতিনিয়া, রাফায়েল লেয়াও, দিয়োগো জতা, রুবেন দিয়াসরা রীতিমত তারকায় পরিণত হয়েছেন। সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদো তো আছেনই। ৩৯ বছর বয়সেও যার গোলক্ষুধা কমেনি।

ইউরোপের শ্রেষ্ঠত্বের আসরে নামার আগে হুঙ্কার দিয়ে রেখেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগাল অধিনায়ক বলেন, ‘আমি বিশ্বাস করি, এই প্রজন্ম এ ধরনের প্রতিযোগিতা জেতার যোগ্য। সেমিফাইনাল? আশা করি, আমরা এর চেয়েও দূরে যেতে পারব। আমাদের ধাপে ধাপে এগোতে হবে। শান্ত থেকে বর্তমান নিয়ে ভাবতে হবে। এখন পর্যন্ত যেভাবে খেলেছি সেভাবে খেলতে হবে। বিশ্বাস করতে হবে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব। জানি প্রতিযোগিতাটি ছোট, কিন্তু দল প্রস্তুত আছে।’

তিনি আরো বলেন, ‘আমি ফুটবল উপভোগ করি, রেকর্ড গড়া কোনো লক্ষ্য নয়, তা কেবল একটি ফল মাত্র, স্বাভাবিকভাবেই তা হয়ে যায়। এটা আমার ষষ্ঠ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। তাই সম্ভাব্য সেরা উপায়ে ভালো খেলে তা উপভোগ করাটাই আসল এবং নিশ্চিত করতে হবে দল যেন জিততে পারে।’

সর্বশেষ
জনপ্রিয়