ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ১০ ১৪৩১

অপরিবর্তিত একাদশ নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২১, ১৩ জুন ২০২৪  

অপরিবর্তিত একাদশ নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

অপরিবর্তিত একাদশ নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

বাংলাদেশ-নেদারল্যান্ডসের লক্ষ্য অভিন্ন, জয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে এ ম্যাচে জয় ছাড়া বিকল্প নেই দুদলের। এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচে বাগড়া দিয়েছিল বৃষ্টি। ফলে ম্যাচের টস হয় দেরিতে।

বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় হওয়া টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে যাওয়া ম্যাচের একাদশ নিয়ে মাঠে নামছে টাইগাররা।

অন্যদিকে বোলিংয়ে শক্তি বাড়িয়েছে নেদারল্যান্ডস। ব্যাটার তেয়া নিদামাউনুরুর পরিবর্তে অফ স্পিনার আরিয়ান দত্তকে ফেরানো হয়েছে একাদশে। টি-টোয়েন্টি এবং ওয়ানডে মিলিয়ে নেদারল্যান্ডসের কাছে ৩টি হেরেছে বাংলাদেশ। আর জয় রয়েছে ৪টিতে।সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ভারতের ইডেন গার্ডেন্সে ডাচদের কাছে হেরে গিয়েছিল টাইগাররা। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুটা ভালো করে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারায় টাইগাররা। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিততে জিততে হেরে যায় নাজমুল হোসেন শান্তর দল।

এবার ডাচদের হারালে সুপার এইটের দৌড়ে অনেকখানিক এগিয়ে যাবে চন্ডিকা হাথুরেসিংহের শিষ্যরা। নেদারল্যান্ডসের জন্যও একই সমীকরণ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হার দিয়ে শুরু করলেও দ্বিতীয় ম্যাচে নেপালকে হারায় ডাচরা।

বৃষ্টিতে এ ম্যাচ পরিত্যক্ত হলে লাভবান হবে শ্রীলঙ্কা। বেড়ে যাবে লঙ্কানদের সুপার এইটে খেলার সম্ভাবনা। আর এ ম্যাচের যে কোনো ফলাফল বেজে যাবে তাদের বিদায়ের ঘণ্টা।

দুই দলের একাদশ

বাংলাদেশ : তানজিদ হাসান তামিম, লিটন কুমার দাস, নাজমুল হোসেন (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও তানজিম হাসান সাকিব।

নেদারল্যান্ডস : মাইকেল লেভিট, ম্যাক্স ও’ডাউড, বিক্রমজিত সিং, সিব্রান্ড অ্যাঙ্গেলব্রেখট, বাস ডি লিডি, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক ও উইকেটকিপার), আরিয়ান দত্ত, লোগান ফন বিক, টিম প্রিঙ্গল, পল ফন মিকেরেন ও ভিভিয়ান কিংমা।

সর্বশেষ
জনপ্রিয়